MANAGING DIRECTOR'S MESSAGE

25.jpg

শামসুন নাহার জাফর
ব্যবস্থাপনা পরিচালক

বিসমিল্লাহির রহমানির রহীম
সম্মানিত শেয়ার হোল্ডার, শুভানুধ্যায়ী ও সদস্যবৃন্দ
আস্সালামু আলাইকুম ওয়া-রহমাতুল্লাহ্

"দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক লিমিটেড (ডিএমসিবি)" এর ২০১৭-২০১৮ অর্থ বছরের বার্ষিক প্রতিবেদন আপনাদের সামনে উপস্থাপন করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। সেই সাথে ঘোষণা করছি যে, আপনাদের আন্তরিক সহযোগিতায় আমরা আরো একটি সফল অর্থ বছর সম্পন্ন করতে সক্ষম হয়েছি। একই সাথে অত্র প্রতিষ্ঠানের সঙ্গে আমার সম্পৃক্ততার ১৭তম বছরটিও সুসম্পন্ন করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত ও গর্বিত!

২০১৭-২০১৮ অর্থ বছরে সহনশীল মুদ্রাস্ফীতি এবং অর্থনৈতিক ও রাজনৈতিক পরিস্থিতি স্থিতিশীল থাকায় আমাদের সামগ্রিক কার্যক্রম ও অর্থনৈতিক প্রবৃদ্ধি ছিল উৎসাহ ব্যঞ্জক। আলোচ্য অর্থ বছরে প্রতিষ্ঠান তৃণমূল পর্যায়ে উদ্ভুত সমস্যাগুলিকে পেশাগত দক্ষতা ও দুরদর্শিতার মাধ্যমে ইতিবাচক সমাধান প্রদান করে। এছাড়াও ধারাবাহিকভাবে প্রযুক্তির মাধ্যমে সর্বদা প্রতিষ্ঠানের মান উন্নয়ন করে গেছে এবং এখনও যাচ্ছে। ফলশ্রুতিতে আলোচ্য অর্থ বছরে ডিএমসিবির উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত ছিল।

উৎসাহী কর্মকর্তা ও কর্মচারী এবং তাদের দুরদর্শিতা একই পরিবারের সদস্য হিসেবে একে অপরের জন্য আবেগ দিয়ে কাজ করে এগিয়ে যাওয়ার ক্ষমতা দিয়েই আমরা একটি শক্তিশালী ডিএমসিবি পরিবার গড়ে তুলতে পেরেছি। সকল সদস্যদেরকে সর্বোত্তম সেবা ও ক্রমবর্ধমান প্রযুক্তিগত উৎকর্ষ সাধনের মাধ্যমে সমবায় ব্যাংকিং অভিজ্ঞতা বিনিময় করার চেষ্টা করেছি এবং মহান আল্লাহতালার অসীম অনুগ্রহে আমরা তা করতে সক্ষম হয়েছি বলে বিশ্বাস করি।

প্রতিষ্ঠানের প্রতিভাবান কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ মাঠপর্যায়ে নিরলস পরিশ্রমের মাধ্যমে সমাজের সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীকে সদস্যের আওতায় এনে ক্ষুদ্র ও মাঝারি বিনিয়োগ প্রদান এবং কৃষিভিত্তিক অর্থনীতির পৃষ্ঠপোষকতার মাধ্যমে তাদের জীবিকা নির্বাহের ক্ষেত্রে সহায়তা প্রদান ও আর্থ-সামাজিক উন্নয়নের মাধ্যমে স্বনির্ভর করে গড়ে তোলার ক্ষেত্রে আমরা অঙ্গীকারবদ্ধ। বিশেষতঃ নারী উন্নয়ন ও সামাজিক মূল্যবোধ উত্তরণের চালিকাশক্তি হিসেবে দৃঢ় প্রত্যয়ে এগিয়ে যেতে আমরা সবসময় প্রতিজ্ঞাবদ্ধ।

ডিএমসিবি’র পরিচালনা পর্ষদের সকল সম্মানিত সদস্যকে তাদের গতিশীল নেতৃত্ব ও দুরদর্শিতার জন্য আন্তরিভাবে কৃতজ্ঞতা জানাই। তাদের সঠিক দিক নির্দেশনা ও সকলের সম্মিলিত প্রচেষ্টায় ডিএমসিবি আগামীতে আরো এগিয়ে যাবে এবং বাংলাদেশকে ক্ষুধা ও দারিদ্রমুক্ত একটি উন্নত দেশের মর্যাদায় অভিষিক্ত হওয়ার লক্ষ্যে সুদৃঢ় ভূমিকা রাখবে বলে আমি মনে করি।

ব্যবস্থাপনা পরিচালক হিসেবে আগামী দিনগুলিতে অত্র সমবায় ব্যাংক আরো সাফল্যের দিকে যাত্রা করার জন্য মহান আল্লাহর রহমত কামনা করছি। পাশাপাশি আমি আন্তরিক সহযোগিতা কামনা করছি- পরিচালনা পর্ষদ, শেয়ারহোল্ডার, সদস্য, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ণ ও সমবায় মন্ত্রনালয়ের নিয়ন্ত্রনাধীণ সমবায় অধিদপ্তর, সকল জেলা ও উপজেলা সমবায় কার্যালয়, শুভানুধ্যায়ী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া এবং সকল স্টেকহোল্ডারদের। এছাড়াও সরকারের অন্যান্য সংশ্লিষ্ট সংস্থাসমুহের কাছ থেকে নিরবচ্ছিন্ন সহায়তা অব্যাহত রাখার জন্য আমি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করছি। ডিএমসিবি’র এ অসামান্য সাফল্যের জন্য আমি সম্মানিত ও গৌরবান্বিত।

আপনাদের সকলের সুস্থ, সুন্দর ও শান্তিময় জীবন কামনা এবং মহান আল্লাহর দরবারে মাগফিরাত ও রহমত প্রার্থণা করছি।
আল্লাহ্ হাফেজ।