Total Visitor web counter Counting since March 26, 2008

Our Members

Branch Name : Principal,   Dhaka
Branch Code : 002

"ডিএমসিবিএল, মোঃ খোরশেদ আলমের উপরে উঠার সিড়ি"

ক-৫০, কাঁলাচাঁদপুর, গুলশান, এলাকার " ছাত্র ছাত্রী লাইব্রেরী এন্ড স্টেশনারী " এর মালিক জনাব মোঃ খোরশেদ আলম বলেন " দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক লিঃ " এর প্রিন্সিপাল শাখা আমাকে বিনিয়োগ দিয়ে আমার স্বপ্ন পুরণ করেছে। এ কারনে আমি মনে করি " দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক লিঃ " আমার প্রেরণা।
লাইব্রেরীর মালিক জনাব মোঃ খোরশেদ আলম পুঁজির অভাবে ভালভাবে ব্যবসা করতে পারছিলেন না। ছোট একটি দোকানে বই, খাতা, কলম বিক্রী করতেন। একদিন সে তার বন্ধু " দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক লিঃ " এর একজন গ্রাহকের কাছ থেকে জানতে পারেন যে, ব্যাংকটি ক্ষুদ্র ব্যবসায়ীদের সহজ শর্তে বিনিয়োগ প্রদান করে। এর কিছুদিন পর প্রিন্সিপাল শাখার সিনিয়র ফিল্ড অফিসার জনাব হুমায়ুন কবির এর কথা অনুযায়ী জনাব মোঃ খোরশেদ আলম ব্যাংকের প্রিন্সিপাল শাখায় গিয়ে ব্যবস্থাপক জনাব মোহাম্মদ আলী এর সাথে কথা বলেন এবং ব্যবসার বিসত্মারিত জানান। শাখা ব্যবস্থাপক তার ব্যবসায়িক অভিজ্ঞতা ও উৎসাহ দেখে ২০১০ সালের ২৯ মে প্রথমে ০১ লক্ষ টাকা বিনিয়োগ প্রদান করেন। এর পর তিনি দোকানে অনেক মালামাল তুলে ব্যবসা সম্প্রসারণ করেন এবং নিয়মিত বিনিয়োগের কিসিত্ম পরিশোধ করেন। এরপর তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। এভাবে তিনি আট বার বিনিয়োগ গ্রহণ করেছেন। অবশেষে ২০১৫ সালের ১৪ই ফেব্রম্নয়ারী ১০ (দশ) লক্ষ টাকা বিনিয়োগ গ্রহণ করেন। এভাবে সামান্য খাতা কলমের দোকান এখন পরিণত হয়েছে " ছাত্র ছাত্রী লাইব্রেরী এন্ড স্টেশনারী "। লাইব্রেরী ব্যবসার পাশাপাশি তিনি একটি গিফট কর্ণার খুলেছেন এবং তার স্বপ্নের ব্যবসা প্রতিষ্ঠানকে নানা রঙে সাঁজিয়েছেন। এ প্রসঙ্গে জনাব মোঃ খোরশেদ আলম মনে করেন- " দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক লিঃ " তার উপরে উঠার সিঁড়ি হিসেবে কাজ করেছে এবং তার স্বপ্ন পূরণে সহায়তা করেছে। এ কারনে তিনি ব্যাংকটির প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ।

Branch Name : Postogola,   Dhaka
Branch Code : 003

"ডিএমসিবিএল আমার ভাগ্যকে বদলে দিয়েছে"

আমি নিলা বেগম জুরাইনের বুড়িগঙ্গা সেতু মার্কেটে ব্যবসা করে আসছি। কিন্তু পুজির অভাবে আমি ব্যবসা সমপ্রসারন করতে পারছিলাম না। একদিন আমি দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক লিঃ এর পোসত্মগোলা শাখার একজন গ্রাহক মোঃ আব্দুল করিমের নিকট হতে জানতে পারি যে, ব্যাংকটি সৎ ও নিষ্ঠাবান ক্ষুদ্র ব্যবসায়ীদের সহজ শর্তে বিনিয়োগ দিয়ে থাকেন।
এ কথা জেনে আমি একদিন ব্যাংকে গিয়ে শাখা ব্যবস্থাপক মোঃ মাহামুদুল আলমের সাথে কথা বলি। শাখা ব্যবস্থাপক আমার ব্যবসায়িক অভিজ্ঞতা ও উৎসাহ দেখে প্রথমে আমাকে ২০ হাজার টাকা বিনিয়োগ প্রদান করেন। বিনিয়োগ গ্রহন করে আমি নতুন উদ্যমে ব্যবসা শুরম্ন করি। এরপর আমাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। একে একে বিনিয়োগ নিয়ে প্রতিবারই সময়মত পরিশোধ করি। অবশেষে গত ২০১৫ সালের ১১ই জানুয়ারী শাখা ব্যবস্থাপক আমাকে সর্বশেষ ১ লক্ষ টাকা বিনিয়োগ প্রদান করেছেন। আমি মনে করি ডিএমসিবিএল এর পোসত্মগোলা শাখা আমার ভাগ্যকে বদলে দিয়েছে। এ কারনে আমি ব্যাংকটির প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছি। এবং আমি এর উন্নতি কামনা করছি।

Branch Name : Satkhira ,   Khulna
Branch Code : 004

"আমার স্বপ্ন এখন সত্য হওয়ার পথে"

আমি মোঃ রম্নহুল আমিন সাতক্ষীরা শহরের সমবায় মার্কেটে অবস্থিত " ইসলাম ট্রেডিং " এর স্বত্বাধিকারী। আমি বয়সে তরম্নন, সৎ ও পরিশ্রমী। নিজেকে একজন সফল ব্যবসায়ী হিসাবে প্রতিষ্ঠিত করতে স্বপ্নে বিভোর। কিন্তু পূজি স্বল্পতা আমার স্বপ্নের পথে বাধা হয়ে দাঁড়ায়। এমন সময় আমি সাতক্ষীরা শাখার একজন ফিল্ড কর্মকর্তা জনাব মোঃ ইয়াহিয়া খান এর মাধ্যমে জানতে পারলাম যে সৎ ও নিষ্ঠাবান ব্যবসায়ীদের বন্ধু হিসাবে পাশে এসে দাঁড়িয়েছে ইসলামী শরিয়াহ্ মোতাবেক পরিচালিত " দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক লিঃ " এর জামানত বিহীন ক্ষুদ্র ঋণ/ বিনিয়োগ ব্যবস্থা।
আমি পরের দিন আমার বড় ভাইকে সঙ্গে নিয়ে উক্ত শাখার শাখা ব্যবস্থাপক জনাব কে এম আনোয়ারম্নল হক এর সাথে দেখা করে আমার ব্যবসার বর্তমান অবস্থা ও ব্যবসা নিয়ে আমার পরিকল্পনার কথা জানাই। ব্যবস্থাপক মহোদয় আমার কথা শুনে আমার ব্যবসা প্রতিষ্ঠান দেখে আমাকে প্রাথমিক ভাবে ক্ষুদ্র ঋণ/ বিনিয়োগের আওতায় আমাকে ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা বিনিয়োগ প্রদান করেন। এরপর থেকে পুজি নিয়ে আমাকে আর ভাবতে হয়নি। এভাবে বিনিয়োগ নিয়ে নিয়মিত ভাবে পরিশোধ করে আজ আমি নিজেকে একজন সফল ব্যবসায়ী হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছি। বর্তমানে আমার ৭.০০ (সাত) লক্ষ টাকা ঋণ/ বিনিয়োগ চলমান রয়েছে। সফল ব্যবসা প্রতিষ্ঠান ও দুইটি কন্যা সমত্মান নিয়ে আমার একটি সুখের সংসার হয়েছে। " দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক লিঃ " এর জামানত বিহীন ক্ষুদ্র ঋণ/ বিনিয়োগ ব্যবস্থা আমার ব্যবসায়ীক জীবনে সফলতা ও সুনাম অর্জনে বিশেষ ভূমিকা রেখেছে। আমি আগামীতে আমার ছিট কাপড় ও গার্মেন্টস ব্যবসা আরও বড় হবে এমন স্বপ্ন নিয়ে কাজ করে চলেছি প্রতিদিন।

Branch Name : Mohammadpur,   Dhaka
Branch Code : 005

"ডিএমসিবিএল, এর সমৃদ্ধি ও উন্নতি কামনা করছি "

আমি মোছাঃ খুশি বেগম, একজন ক্ষুদ্র ব্যবসায়ী। দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক লিঃ মোহাম্মদপুর শাখার একজন বিনিয়োগ গ্রহিতা। বিনিয়োগ গ্রহনের পুর্বে আমি নতুন করে যখন ব্যবসা শুরম্ন করি তখন অবস্থা এতটা ভালো ছিলো না। পুজিঁর অভাবে ব্যবসা সম্প্রসারন করতে পারছিলাম না। সেই সময় একদিন দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক লিঃ এর ফিল্ড অফিসার মোঃ নাসির লিফলেট হাতে বিনিয়োগের প্রসত্মাব নিয়ে আসে।

সে আমাকে জানায় উক্ত প্রতিষ্ঠানটি জামানত বিহীন বিনিয়োগ দিয়ে থাকে। আমি সরাসরি ব্যাংকে চলে আসি এবং শাখা ব্যবস্থাপক মর্জিয়া বেগমের এর কাছে আমার পুজির সমস্যার কথা খুলে বলি। শাখা ব্যবস্থাপক আমার কথা শুনে আমাকে ক্ষুদ্র বিনিয়োগ প্রকল্পের আওতায় সহজ শর্তে ৩০ হাজার টাকা বিনিয়োগ প্রদান করেন। এর পর পর্যায়ক্রমে আমি ৬ বার বিনিয়োগ গ্রহন করি। বর্তমানে আমার ব্যবসা প্রতিষ্ঠানে ২ লক্ষ টাকা বিনিয়োগ চলমান। আমি এখন আর্থিক ভাবে স্বচ্ছল এবং পরিবার পরিজন নিযে আল্লাহর রহমতে ভাল আছি। স্বচছলতার ফলে আমার ছেলে মেয়েদেরকে ভালো ভাবে পড়াশুনা করাতে পারছি। এর সব কিছু সম্ভব হয়েছে দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক লিঃ এর সহজ শর্তে বিনিয়োগ প্রদান এর মাধ্যমে। আমি দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক লিঃ এর সমৃদ্ধি কামনা করছি ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

Branch Name : Rokeya Sharani,   Dhaka
Branch Code : 008

"ডিএমসিবিএল, আমার স্বপ্ন পুরন করেছে"

আমি মোঃ আলাল " দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক লিঃ " এর রোকেয়া স্বরনী শাখার একজন বিনিয়োগ গ্রহিতা। বিনিয়োগ গ্রহনের পুর্বে আমার একটি ছোট মুদির দোকান ছিলো। যেখানে পুজিঁর পরিমান ছিলো খুবেই সামান্য।আমার স্বপ্ন ছিল ব্যবসাকে আরও বড় করা। কিন্তু পুজির অভাবে ব্যবসাকে বড় করতে পারছিলাম না। এমন সময় দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক লিঃ এর ফিল্ড অফিসার মোঃ মিলন মিয়ার মাধ্যমে জানতে পারলাম " দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক লিঃ " সহজ শর্তে বিনিয়োগ প্রদান করে থাকেন।
তার কথা মত আমি একদিন ব্যাংকের রোকেয়া স্বরনী শাখায় চলে আসি, এবং শাখা ব্যবস্থাপক মোঃ মমতাজ উদ্দিন আহম্মেদ এর সাথে দেখা করে আমার ব্যবসার কথা বলি। শাখা ব্যবস্থাপক আমার কথা শুনে আমাকে ক্ষুদ্র বিনিয়োগ প্রকল্পের আওতায় সহজ শর্তে ১ লক্ষ টাকা বিনিয়োগ প্রদান করেন। আমি কিসিত্মর মাধ্যমে খুব সহজেই মেয়াদের মধ্যে বিনিয়োগের টাকা পরিশোধ করতে সক্ষম হই। প্রথম বিনিয়োগ পরিশোধের পর পুনরায় ২ লক্ষ টাকা বিনিয়োগ গ্রহন করি। আমার মুদির দোকান এক সময় জেনারেল স্টোর এ পরিনত হয়। এই ভাবেই ধীরে ধীরে আমার ব্যবসার পরিধি বড় হতে থাকে এবং এক পর্যায়ে আমি একটি মিনিবাস ক্রয় করি। এ পর্যমত্ম আমি পর্যায়ক্রমে ৮ বার বিনিয়োগ গ্রহন করেছি। বর্তমনে আমার ব্যবসায় ১৪ লক্ষ টাকার বিনিয়োগ চলমান আছে। বর্তমানে আমি ৫টি দোকান ও ২টি মিনিবাসের মালিক। দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক লিঃ এর সহজ শর্তে জামানত বিহীন বিনিয়োগ আমার স্বপ্ন পুরন করেছে। জামানত বিহীন সহজ শর্তে বিনিয়োগ প্রদানের জন্য আমি ব্যাংকের কাছে চিরকৃতজ্ঞ। আমি দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক লিঃ এর উন্নতি কামনা করছি।

Branch Name : Mohakhali,   Dhaka
Branch Code : 011

"ডিএমসিবিএল, এর সহায়তায় ক্লাসিক ফেব্রিক্র এখন গোলাম রহমান এর প্রতিষ্ঠিত ও প্রিয় ঠিকানা"

মহাখালী শাখার গ্রাহক " ক্লাসিক ফেব্রিক্স " এর স্বত্তাধিকারি জনাব গোলম রহমান বলেন " দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক লিঃ " এর মহাখালী শাখা থেকে বিনিয়োগ নিয়ে তিনি এখন প্রতিষ্ঠিত ব্যবসায়ী ও " ক্লাসিক ফেব্রিক্র " তার প্রিয় ঠিকানা। এর সম্পূর্ন অবদান দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক লিঃ মহাখালী শাখা।

পড়াশুনার পাশাপাশি বাবার ব্যাবসা দেখাশুনা করতে করতে নিজেই ছোট্ট একটি দোকান নিয়ে ব্যাবসা শুরম্ন করলেন। আর এ স্বপ্নটি অনেকদিন ধরেই গোলম রহমান এর মাথাতে ঘুরপাক করছিল। ব্যবসা শুরম্ন করার পর নগদ পুঁজির অভাবে গোলম রহমান নগত পুজির অভাবে তার ব্যবসা সম্প্রসারন করতে পারছিলেন না। একদিন ডিএমসিবিএল এর মহাখালী শাখার ফিল্ড কর্মকর্তা আঃ বাতেন এর মাধ্যমে জানতে পারলেন ব্যাংকটি সৎ, নিষ্ঠাবান ও দায়িত্বশীল ব্যবসায়ীদের সহজ শর্তে বিনা জামানতে বিনিয়োগ প্রদান করে। ফিল্ড কর্মকর্তার পরামর্শ অনুযায়ী গোলাম রহমানা একদিন ব্যাংকে গিয়ে শাখা ব্যাস্থাপকের সাথে কথা বলেন। শাখা ব্যবস্থাপক গোলাম রহমান এর ব্যবসায়ীক অভিজ্ঞতা ও উৎসাহ দেখে গত ২০০২ সালের ০৩ আগষ্ট প্রথমে ১০.০০ হাজার টাকার বিনিয়োগ দিলেন। এ টাকা দিয়ে গোলাম রহমান তার ব্যবসা সম্প্রসারন শুরম্ন করলেন। এরপর একে একে ২৭ বার বিনিয়োগ নিয়ে সময়মত পরিশোধ করেছেন এতে তিনি ব্যবসা সম্প্রসারনের পাশাপাশি সঞ্চয় জমা করে নগত টাকার মালিক হয়েছেন। অবশেষে গত ২০১৫ সালের ২৫ এপ্রিল ১০.০০ লক্ষ টাকার বিনিয়োগ নিয়ে তার ব্যবসাকে আরো সম্প্রসারিত করেছেন। এ প্রসঙ্গে গোলাম রহমান বলেন বর্তমান ব্যবস্থাপক জনাব রোহন হালদার আমার বিনিয়োগ তদারকির বিষয়ে বিশেষ ভুমিকা পালন করছেন। তিনি আরো বলেন " দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক লিঃ " এর মহাখালী শাখা তার স্বপ্ন পূরণে ইতিবাচক ভূমিকা রেখেছে এ জন্য ক্লাসিক ফেব্রিক্স এখন প্রতিষ্ঠিত ও প্রিয় ঠিকানায় রূপ নিয়েছে, তিনি ব্যাংকটিকে আমরন মনে রাখবেন।

Prev123456789Next